রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | KKR: দুর্ধর্ষ স্টার্ক, নাইট বোলারদের কাছে আত্মসমর্পণ হায়দরাবাদের

Sampurna Chakraborty | ২১ মে ২০২৪ ২১ : ৩০Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: দুর্ধর্ষ মিচেল স্টার্ক। দুরন্ত কেকেআর। বোলারদের দাপটে ৩ বল বাকি থাকতেই ১৫৯ রানে অলআউট সানরাইজার্স হায়দরাবাদ। ৩ উইকেট নেন স্টার্ক, ২ উইকেট বরুণ চক্রবর্তীর।‌ কেকেআরের প্রত্যেক বোলার উইকেট পায়। নাইট বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ হায়দরাবাদের। একমাত্র রাহুল ত্রিপাঠি ছাড়া সবাই ব্যর্থ। ৫৫ রান করে রান আউট হন তিনি। দশ দিনের বিরতির পর নেমেই একই ছন্দে গম্ভীরের নাইটরা। চলতি আইপিএলে কেকেআরের বোলারদের সেরা পারফরম্যান্স। বাংলায় একটি প্রবাদ আছে, 'ওস্তাদের মার শেষ রাতে।' মিচেল স্টার্কের ক্ষেত্রে এদিন এটা খুবই প্রযোজ্য। আসল দিন জ্বলে উঠলেন অস্ট্রেলীয় তারকা। দ্বিতীয় বলেই ছিটকে দিলেন ট্রাভিস হেডের মিডল স্ট্যাম্পস।‌‌ এরই নাম স্টার্ক। এতদিন এই মুহূর্তের অপেক্ষাই ছিল। ২৪.৫ কোটি দিয়ে তাঁকে নেওয়ায় বারবার প্রশ্নের মুখে ফেলা হয় কেকেআর ম্যানেজমেন্টকে। এদিন আরও একবার নিজের জাত চেনালেন। পাওয়ার প্লের মধ্যে তিন উইকেট তুলে নেন।

প্রথম চার উইকেটের মধ্যে তিনটিই স্টার্কের। তারমধ্যে ট্রাভিস হেড এবং শাহবাজ আহমেদকে বোল্ড করেন। ক্যাচ আউট হন নীতিশ কুমার রেড্ডি। বিশ্বকাপ ফাইনালের নায়ককে প্রথম ওভারে ফিরিয়ে সানরাইজার্সের ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দেন স্টার্ক। ঠিক ছ'মাস আগে এই স্টেডিয়ামেই শতরান করে রোহিতদের বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়েছিলেন ট্রাভিস হেড। তারওপর চলতি আইপিএলে দুর্ধর্ষ ফর্মে ছিলেন। ওপেনিংয়ে অভিষেক শর্মার সঙ্গে জুটি বেঁধে বাকি দলগুলোর বোলিং ছারখার করে দিচ্ছিলেন। বিষাক্ত বলে সেই মারাত্মক হেডকে শুরুতেই ফেরান। মাত্র দু'বল ক্রিজে ছিলেন। শূন্য রানে ফেরেন অস্ট্রেলীয় ওপেনার। পরপর দুই ম্যাচে ব্যর্থ হেড। 

আগের দিন পাঞ্জাব ম্যাচে তিনি রান না পেলেও দলকে জেতান অভিষেক। কিন্তু এদিন হায়দরাবাদের আরেক ছন্দে থাকা ওপেনারও রান পায়নি। ৩ রানে রাসেলের হাতে ধরা পড়েন। অনবদ্য ক্যাচ ক্যারিবিয়ান অলরাউন্ডারের। সাধারণত দুই ওপেনারই প্রত্যেক ম্যাচে জয়ের ভীত গড়ে দেয়। কিন্তু এদিন পরীক্ষার মুখে পড়তে হয় মিডল অর্ডারকে। কিন্তু ব্যর্থ। একমাত্র রাহুল ত্রিপাঠি ছাড়া কেউ রান পায়নি। ৯ রানে ফেরেন নীতিশ কুমার রেড্ডি। প্রথম বলেই শাহবাজ আহমেদকে বোল্ড করেন স্টার্ক। পঞ্চম ওভারে ৩৯ রানে ৪ উইকেট হারায় হায়দরাবাদ। প্রথমে ব্যাট করে সবচেয়ে খারাপ শুরু। চলতি আইপিএলে পাওয়ার প্লেতে এত খারাপ খেলার নজির নেই কামিন্সদের। কিন্তু কেকেআরের দুর্দান্ত বোলিংয়ের সামনে আত্মসমর্পণ। তবে শুরুর ধাক্কা সামলে ভালই এগোচ্ছিলেন রাহুল ত্রিপাঠি, হেনরিচ ক্লাসেন। পঞ্চম উইকেটে ৬২ রান যোগ করে এই জুটি। ১১তম ওভারে একশো রানে পৌঁছয় হায়দরাবাদ। উইকেট হারালেও রানরেট খারাপ ছিল না। কিন্তু ক্লাসেনের আউট আবার সানরাইজার্সকে ব্যাকফুটে ঠেলে দেয়। তখনও ইনিংসের ৯ ওভার বাকি। কার্যত শেষ ব্যাটিং জুটি। এই অবস্থায় দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দেন প্রোটিয়া ব্যাটার।

বড় শট খেলতে গিয়ে বাউন্ডারি লাইনে রিঙ্কুর হাতে ধরা পড়েন। এই শটের কোনও প্রয়োজন ছিল না। বরং পার্টনারশিপ গড়ার দিকে নজর দেওয়া উচিত ছিল। ১৫-১৬ ওভার পর্যন্ত ক্লাসেনের উইকেটে থাকা উচিত ছিল। কিন্তু প্ল্যানিংয়ের অভাব। ২১ বলে ৩২ রান করে আউট হন ক্লাসেন। পরপরই সামাদের ভুলে রান আউট ত্রিপাঠি। ১টি ছয়, ৭টি চারের সাহায্যে ৩৫ বলে ৫৫ রান করেন। কিন্তু এই রান আউট অপ্রয়োজনীয়। এদিন নিজেকে প্রমাণ করার সুযোগ ছিল সামাদের সামনে। কিন্তু আবার বাজে শট খেলে দলের প্রয়োজনের সময় আউট হন। কেকেআরের বোলারদের প্রশংসা প্রাপ্য হলেও, দোষ দিতে হবে হায়দরাবাদের ব্যাটারদেরও। শেষদিকে নিজেদের উইকেট ছুড়ে দেয়। ১২৬ রান ৯ উইকেট হারায় সানরাইজার্স। শেষদিকে ২৪ বলে গুরুত্বপুর্ণ ৩০ রান যোগ করেন প্যাট কামিন্স। ১৯.১ ওভারে ১৫৯ রান অলআউট হায়দরাবাদ। দলনেতার জন্য অন্তত লড়াই করার মতো জায়গায় পৌঁছয় অরেঞ্জ আর্মি। নাইটদের সামনে সরাসরি ফাইনালে যাওয়ার হাতছানি। 




বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর

Ollie Pope: টেস্ট ক্রিকেটের ১৪৭ বছরের ইতিহাসে প্রথম, সচিনেরও নেই, ব্র্যাডম্যানেরও নেই, কী এমন রেকর্ড গড়লেন অলি পোপ?...

পাক ক্রিকেটে অধিনায়কের পদ যেন মিউজিক্যাল চেয়ার, বাবরকে ফের সরিয়ে অধিনায়ক করা হতে পারে এই ক্রিকেটারকে ...

পছন্দের সেরা দুই বোলার বেছে নিলেন সামি, তালিকায় আছেন কোন কোন ভারতীয়?‌ জানুন ...

Pakistan Cricket: পিসিবি একটা সার্কাস, ওখানে জোকাররা কাজ করে, বিস্ফোরক পাকিস্তানের প্রাক্তন তারকা...

শীঘ্রই আসছে...

Duleep Trophy: অভিষেকেই বড় শতরান, শচীনকে ছাপিয়ে গেলেন মুশির...

Virat Kohli: 'ফ্যাব ফোর'এ সবার শেষে কোহলি, কাকে কোন পজিশনে রাখলেন আটবারের বিশ্বকাপজয়ী অজি তারকা?...

East Bengal: জিতে একনম্বরে, অপরাজিত তকমা নিয়েই সুপার সিক্সে ইস্টবেঙ্গল...

বিপদ ভারতের, দ্রাবিড়ের সহকারী এবার সাহায্য করবেন কেন উইলিয়ামসনদের ...

Football Academy: ডগলাসের হাত ধরে পথ চলা শুরু হল বিশপ ক্যানিং স্পোর্টস অ্যাকাডেমির, ছিলেন ব্যারেটোও...

Calcutta Football League: হাড্ডাহাড্ডি লড়াই, হাওড়া ইউনিয়নের সঙ্গে ড্র করে লিগ টেবিলের শীর্ষে ইউনাইটেড কলকাতা...

জুডোয় এল পদক, প্যারালিম্পিকে ভারতের সাফল্য দেখলে চমকে যাবেন...

Virat Kohli: ‌ক্রিকেট খেলছেন, সন্তানদের খাওয়ানোর দায়িত্বও কোহলির উপর ...

Rahul Dravid: রহস্য ফাঁস, কেন দুই ছেলেকে নিজের বিশ্বকাপের সেলিব্রেশন দেখাতে চান না দ্রাবিড়? ...

Mushaga Bakenga: হালান্ডের মতো 'অদৃশ্য' থেকেও হ্যাটট্রিক করতে চান নরওয়ের মুশাগা...

Mohammedan Sporting: মহমেডান আইএসএল খেলার উপযোগী, সমর্থকদের প্রমাণ করতে চান চের্নিশভ...

East Bengal: টার্গেট সুপার সিক্স, পাঁচ বছরে প্রথমবার ভাল জায়গায় ইস্টবেঙ্গল, বললেন কুয়াদ্রাত...

Mohun Bagan: অতীতের সাফল্য পেছনে ফেলে আগামীতে ফোকাস মোলিনার...

ভাঙা সম্পর্ক জোড়া লাগতে চলেছে, ছেলের জন্য ফের কাছাকাছি হার্দিক–নাতাশা ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



05 24